Breaking News
Home / সারা দেশ / সর্বাত্মক লকডাউনে কী বন্ধ, কী খোলা জেনে নিন

সর্বাত্মক লকডাউনে কী বন্ধ, কী খোলা জেনে নিন

Advertisement

করোনার ঊর্ধ্বগতি ঠেকাতে ১৪ এপ্রিল (বুধবার) থেকে ২১ এপ্রিল পর্যন্ত সারাদেশে এক সপ্তাহের সর্বাত্মক লকডাউন ঘোষণা দিয়েছে সরকার। এ সময় বন্ধ থাকবে দেশের সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান।

Advertisement

সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়, সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস/আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে ও

সকল কর্মকর্তা-কর্মচারী নিজ নিজ কর্মস্থলে অবস্থান করবেন। সকল প্রকার পরিবহন (সড়ক, নৌ, রেল, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট) বন্ধ থাকবে।

v
প্রজ্ঞাপনে আরও বলা হয়, শিল্প-কারখানা স্বাস্থ্যবিধি অনুসরণ করে নিজস্ব ব্যবস্থাপনায় চালু থাকবে। আইনশৃঙ্খলা এবং জরুরি পরিসেবা ও অত্যাবশ্যকীয় পণ্য এবং সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিস, তাদের কর্মচারী ও যানবাহন এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

অতি জরুরি প্রয়োজন ছাড়া কোনওভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না। এতে আরও বলা হয়, খাবারের দোকান হোটেল-রেস্তোরাঁ দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এবং রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত কেবল খাদ্য বিক্রয় করা যাবে।

শপিংমলসহ অন্যান্য দোকান বন্ধ থাকবে। কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রবাদি সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করা যাবে।

Advertisement

Check Also

প্রচুর বৃ’ষ্টি’পা’ত অথবা ব’জ্র’পা’তে কেনো কই মাছ ভে’সে উ’ঠে? জানুন কারণ

Advertisement বাঙালি মানেই মাছে-ভাতে। মাছ ছাড়া বাঙালির চলে না। বর্ষাকালে একটা ব্যাপার আপনি লক্ষ্য করেছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *