আরেফিন শুভর দেওয়া ক’ষ্ট মৃ’ত্যু পর্যন্ত মনে রাখবেন পরিচালক

ঢাকাই সিনেমার আলোচিত পরিচালক সোহানুর রহমান সোহান। অনেকগুলো ব্যবসা সফল সিনেমা উপহার দিয়েছেন তিনি। সালমান শাহ থেকে শুরু করে আজকের অনন্ত জলিল—সবাইকে নিয়ে কাজ করেছেন এ নির্মাতা।

চিত্রনায়ক আরেফিন শুভকে নিয়ে ‘জেদী’ শিরোনামের একটি সিনেমা নির্মাণ করতে চেয়েছিলেন সোহান। শুরু করেও কিন্তু মাঝপথে বন্ধ করে দেয়া হয়েছিল ওই সিনেমার কাজ। এক ভিডিও সাক্ষাৎকারে এমনটাই বলেন সোহানুর রহমান সোহান।

আরেফিন শুভকে ‘বেয়াদব’ উল্লেখ করে সোহান বলেন, ‘ইন্ডাস্ট্রিতে এসে একজনকে পেয়েছি চরম বেয়াদব, চরম খারাপ। সেটা হলো আরেফিন শুভ। তার জন্য একটি ছবি আমার সম্পন্ন হল না।

আমি যখন অসুস্থ ছিলাম, তখন তার শিডিউলের মধ্যে পাচঁদিন শুটিং করে বন্ধ করে দিয়েছিলাম। আমার শরীর নিতে পারছিল না; তাই বন্ধ করেছিলাম। ও আমাকে বলেছিল, গাড়ি কিনবে।

এক সাথে পুরো টাকা দিলে সুবিধা হবে। আমিও ৬ লাখ টাকা একসঙ্গে দিয়েছিলাম।’ বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সদ্য নির্বাচিত এ সভাপতি বলেন, ‘সুস্থ হয়ে ওর কাছে গিয়েছিলাম। তারপর সে ডেট নিয়ে আমাকে ঘোরাচ্ছিল।

কারণ জানতে চাইলে শুভ বলে, আপনার তো শিডিউল শেষ হয়ে গেছে। আপনি তো কাজ করলেন না। তখন আমি বলেছিলাম, আমি অসুস্থ ছিলাম তুমি জানো না এটা? তারপর সে বলেছিল, আপনি অসুস্থ তাতে আমার কি?

এই কথাটিই সবচেয়ে বেশি ক’ষ্ট দিয়েছে। আমি যতজীবন বেঁচে থাকব কথাটি মনে রাখব।’ প্রায় ৬০ শতাংশ কাজ শেষ হয়েছিল ‘জেদী’ সিনেমার। অসুস্থ থাকায় শুটিং বন্ধ করে দিয়েছিলেন সোহান।

ক্ষোভ প্রকাশ করে গুণী এ নির্মাতা বলেন, ‘ওর কোনো ক্ষতি করতে চাইনি। ও যতদিন ইন্ডাস্ট্রিতে থাকবে ততদিন ইন্ডাস্ট্রির ক্ষতি হবে। কারণ ওর একটা ছবিও ব্যবসা করেনি। তার মতো খারাপ, বাজে ছেলেকে নিয়ে আমি আর কাজ করব না।

আমার প্রযোজকের টাকা গেছে যাক।’ এ বিষয়ে তাৎক্ষণিক আরেফিন শুভর প্রতিক্রিয়া নেয়া সম্ভব হয়নি। সোমবার (১২ এপ্রিল) একাধিকবার যোগাযোগ করেও পাওয়া যায়নি তাকে।

Leave a Reply

Your email address will not be published.