Breaking News
Home / অন্যান্য / বড় কো-ব’রা সা’প ছো-ব’ল দিলো শিশুকে, ফের সেই সা’প দিয়েই শিশুর শ’রীর থেকে বি-ষ বার করলেন যুবক, ভাইরাল ভিডিও!

বড় কো-ব’রা সা’প ছো-ব’ল দিলো শিশুকে, ফের সেই সা’প দিয়েই শিশুর শ’রীর থেকে বি-ষ বার করলেন যুবক, ভাইরাল ভিডিও!

Advertisement

আমরা আমাদের রোজকার জীবনে এমন বেশ কিছু ঘটনার সম্মুখীন হয়ে থাকে যা কখনো কখনো আমাদেরকে ভাবিয়ে তোলে বারবার । ঠিক তেমনি যদি কখনো আপনার বাড়িতে বি-ষা-ক্ত বড় কোন সা-প ঢুকে যায় তাহলে নিশ্চয়ই আপনি কিছুটা হলেও ভ-য় পেয়ে যাবেন ।

Advertisement

একা সাপটিকে ধরবেন নাকি সাপ থেকে তা-ড়িয়ে দেবেন নাকি একেবারে প্রাণে মে-রে ফেলবে সেই চিন্তায় ম-গ্ন হয়ে পড়েন আ-পনি । সব দিক চলে আসে বা-ধা-বি-পত্তি । তখন বা-ধ্য হয়ে আপনাকে ডাকতে হয় তা নিয়ে কোনো সাপুরে।

সাধারণত আপনার সাপের থেকে একটু দূরেই চলি কারণ আমরা বাইরে থেকে দেখে বুঝতে পারব না যে সামনে থাকা সাপটি কতটা বি-ষা-ক্ত হতে পারে আমাদের জন্য ।

এর আগে আমরা বহু ঘটনার প্রমাণ পেয়েছি যেখানে দেখেছি যে সাপের এক ছো-বলে জীবন শেষ হয়ে গেছে । এমনকি হাসপাতাল নিয়ে যাওয়ার পর্যন্ত সময় পাওয়া যায়নি । যদি এখন সাপের কা-মড়ে অনেকে কম মা-রা যায় ।

তবুও আগেকার দিনে প্রায় বহু মানুষ সাপের কা-মড়ে মা-রা যেত। আর এই সবের মাঝে সচেতনতা একটি অন্যতম মাধ্যম হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়া । কারণ আমরা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সামাজিক রাজনৈতিক এবং বিভিন্ন ধরনের সমাজের ঘটনা দেখে থাকি ।

ঠিক তেমনই সোশ্যাল মিডিয়া আমাদের মাঝে মধ্যে দেখিয়ে থাকে সচেতন কিভাবে হতে হবে । অর্থাৎ বাড়িতে ভিতরে থাকা অবস্থায় বা বাড়ির বাইরে থাকা অবস্থায় আমরা কিভাবে সচেতন হতে পারব । সম্প্রতি সেরকম একটি ভিডিও প্রকাশিত হয়েছে এবং ভাইরাল হয়েছে।

সম্প্রতি একটি ভিডিও যথেষ্ট পরিমাণে ভাইরাল হয়েছে ইউটিউবে সেখানে দেখা যাচ্ছে যে একটি বাড়ির মধ্যে ঢুকে গেছে একটি বি-ষা-ক্ত সাপ ।এবং সে একটি বাচ্চাকে কা-মড় বসিয়েছেন তৎক্ষণাৎ অ্যাম্বুলেন্স ডেকে বাচ্চাটিকে হাসপাতালে স্থানান্তরিত করা হয় তারপর।

উপস্থিত স্থানীয় এক সা-পুড়ে গিয়ে দেখে এবং সেই সাপ-টিকে সনাক্ত-করণ করেন । তিনি বলেন এসে সাপটির নাম কো-বরা সাপ । সেই সা-পটি রেগে রয়েছে ।

কিন্তু কী কারণের জন্য রয়েছে তা অজানা । তবে অনেক রকম চেষ্টা চরিত্র করার পর অবশেষে তাকে ধরতে পারল সেই সাপুরে । এবং কালো রঙের একটি ব্যাগে ভরে নিয়ে চলে গেল ।

পরবর্তীকালে নিরা-পদ কোন জায়গায় ছেড়ে দেওয়া হবে বলে । কাজেই এই ভিডিও আমাদের শিক্ষা দেয় যে বাড়ির ভেতরে বা বাড়ির বাইরে সাবধানে চলাফেরা করা উচিত।

Advertisement

Check Also

রেল লাইনা বসে হাত দেখিয়ে স্পিডে আসা চলন্ত ট্রেন থামালেন যুবক, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

Advertisement বর্তমানে সোশ্যাল মিডিয়ায় প্রায় প্রতিদিনই নানারকম ভিডিও ভাইরাল হয়ে থাকে। তার মধ্যে কোনটি বেশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *