চু’রিসহ রাজধানীতেই মামুনুল হকের বিরু’দ্ধে ১৭ মা’মলা!জেনে নিন মা’মলা গুলা!

রাজধানীর বিভিন্ন থা’নাতেই হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মামুনুল হকের বিরু’দ্ধে ১৭টি মা’মলা রয়েছে বলে জানা গেছে।

এর মধ্যে মারধর, হত্যার উদ্দেশ্যে করা আ’ঘাতে গুরুতর জ’খম, চু’রি, হু;মকি এবং ইচ্ছাকৃতভাবে ধর্মীয় কাজে গোলযোগের অ’ভিযোগ এনে মোহাম্মদপুর থা’নায় মামুনুলের বিরু’দ্ধে একটি মা’মলা করেছেন স্থানীয় এক ব্যক্তি।

এ মা’মলায় পু’লিশ সাত দিনের রিমা”ন্ড আবেদন করবে। সোমবার (১৯ এপ্রিল) তাকে আ’দালতে পাঠানো কথা রয়েছে মোহাম্মদপুর থা’না পু’লিশের। ঢাকা মেট্রোপলিটন পু’লিশ (ডিএমপি) সদর দফ’তর সূত্রে জা’না গেছে,

গো’য়েন্দা বিভা’গের (ডিবি) ম’তিঝিল বি’ভাগে ত’দ’ন্তাধীন আ’টটি মা’মলা, লালবাগ বিভাগে ত’দন্তা’ধীন দুটি মা’মলা ও তে’জগাঁও বিভাগে তদন্তাধীন একটি মা’মলার এজা’হারভুক্ত আ;সামি মামুনুল হক।

এছাড়া মতিঝিল থা’নায় তদ’ন্তাধী’ন এক’টি ও পল্ট’ন থা’নায় তদ’;ন্তাধীন চারটি মা’মলায় তার নাম রয়েছে। উ’ল্লিখিত ১৬টি মা’মলার মধ্যে ১৫টিই হয়েছে ২০১৩ সালের ৫মে মতি’ঝিলের শা’পলা চ’ত্বরে হে’ফাজতের তা;ণ্ড’;বের পর।

ওই ১৫ মা’মলার বাদী পু’লি’শ। ১৬ মা’মলার অন্যটি সম্প্রতি পল্টন থা’নায় দায়ের করেন যুব’লীগের এক নে”তা। বা’য়তুল মোকাররম জা’তীয় মস’জিদ এলা’কায় পু’লিশ, ছাত্র’লীগ এবং আওয়া’মী লীগের ‘সঙ্গে হোফজতের ধাওয়া-পাল্টা ধাও’য়া ও সং’ঘ’র্ষের পর মামু’নুলের বিরু’দ্ধে মা’মলাটি করা হয়।

আরে’কটি হ’লো মোহা’ম্মদপুর থা’নার মা’মলা। এর আগে, রো’ববার দুপুর ১২টা ৫০ মি’নিটের দিকে মো’হাম্মদপুরের জা’মিয়া রাহমানিয়া মাদরাসা থেকে মাওলানা মামুনুল হককে গ্রেফতার করা হয়।

বেশ কিছুদিন ধ’রে তিনি আ’ইন’শৃঙ্খ’লা বাহিনীর সদস্য’দের নজ’রদা’রিতে ছিলেন। গ্রেফতারের পর বেলা পৌনে ২টার দিকে সাং’বা’দিকদের স”ঙ্গে কথা বলেন তেজ’গাঁও বিভাগের উপ-কমি’শনার (ডিসি) মো. হারুন-অর-রশিদ।

তিনি বলে’ন, ২০২০ সালের মো’হাম্মদপুর থা’নার এ’কটি ভা’ঙ’চুর ও নাশ’কতা’র মা’মলার ত’দন্ত চল’ছিল। ত’দন্তে’ হে’ফাজত নেতা মামুনু’লের স’ম্পৃ’ক্ততার বি’ষয়টি সু’স্প’ষ্ট হ’ওয়ায় আ’মরা তা’কে গ্রে’ফ’তার ক’রেছি।

এছাড়া দে’শের বি’ভিন্ন স্থা’নে তা’র বি’রু’দ্ধে অ’ভি’যোগ র’য়েছে, তা আ’প’নারা সবা’ই জা’নেন। এক’ প্র’শ্নের জ’বাবে ডি’সি হা’রুন বলেন, জা’তীয় মস’জিদ বায়তু’ল মোকাররম, ব্রাহ্ম’ণবাড়িয়া, হাট’হাজা’রীর ঘটনার পর থে’কেই তি’নি নজ’রদা’রিতে ছিলেন।

সব’কিছু মি’লিয়ে তাকে গ্রে’ফতার করা হ’য়েছে। তবে আপা’তত মোহাম্ম’দপুর থা”নার মা’মলা’য় তা’কে গ্রে’ফ”তার দেখানো হয়। তাকে আ’দা’লতে হা’জির ক’রার বিষ’য়ে এক প্র’শ্নে’র জবাবে পু’লি’শের এই কর্ম’কর্তা ব’লেন, সোমবার (১৯ এ’প্রিল) তাকে আ’দা’লতে হা’জির ক’রা’ হ’বে।

উল্লে’খ্য, গত ২৬ মার্চ ভা’রতে’র প্রধা’নম’ন্ত্রী ন’রেন্দ্র মো’দির বাং’লাদেশ সফ’রের বিরো’ধি’তা ক’রে বিক্ষো’ভ করে হে’ফা’জতে ইসলাম। মো’দির বিরো’ধিতায় প্রথমে জা’তীয় মস’জিদ বায়তুল মো’কার’রমের সাম’নে বি’ক্ষো’ভে স’হিং’সতা হয়। তার জেরে চট্টগ্রা’মের হা’টহাজারী ও ব্রা’হ্মণবা’ড়িয়ায় প্রা’ণঘা’তী সং’ঘা’ত হয়। ২৮ মা’র্চ হ’রতাল ডা’কে হে’ফা’জত, ও’ই হর’তা’লকে ঘি’রে নে’তিবা’চক প’রি’স্থিতি তৈ’রি হয় সা’রা’দেশে।

Leave a Reply

Your email address will not be published.