বছরে দিতে হবে ১২ টাকা, পাবেন ২লক্ষ টাকা পর্যন্ত! কেন্দ্রের নয়া প্রকল্পে মুখে হাসি সাধারণ মানুষ

Sabbir Rahman 0

v
এবার চাকরির অবসরের পর পাওয়া যাব’ে মোটা অংকের টাকা পাবেন তার জন্য আপনাকে করতে হবে মাত্র ১২ টাকায় একটি জীবন বীমা । আপনি নিশ্চয়ই অবাক হচ্ছেন আজকালকার মতন ব্যয়বহুল দিনে ১২ টাকার জীবন বীমা সুযোগ-সুবিধা কোন সংস্থা দিয়ে থাকবেন ?

তাহলে আপনাদের বলি কোনো সংস্থা নয় বরং এই সুযোগ সুবিধা দিচ্ছে প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনা। ২০১৪ সালে প্রধানমন্ত্রীর আসনে বসার পর একের পর এক জনহিতকর কাজ করে চলেছেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী । মানুষের কল্যাণে বিভিন্ন দিক তিনি ইতিমধ্যে বিভিন্ন প্রকল্পের মাধ্যমে সূচনা করেছেন ।

সেই প্রকল্পের আওতায় সে দেশের গরিব শ্রেণীর মানুষেরা সুযোগ সুবিধা পেয়েছে । তার পাশাপাশি দেশের কৃষকরা দেখেছে সুখের দিন । এই অবস্থায় ফের আরো একবার দেশের সাধারন নাগরিকদের উদ্দেশ্য প্রকল্পের সূচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আমর’া সাধারণত জীবনবীমা করে থাকি যে কোন সংস্থা তে । অর্থাৎ মৃ’ত্যুর পর একটি নির্দিষ্ট পরিমান টাকা পাওয়া যায় সে জীবন বীমা সংস্থার তরফ থেকে । ঠিক সেরকমই এবার প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনা । আপনি মাসিক ১২ টাকা বিনিয়োগ করলে পেতে পারেন দু লক্ষ টাকা পর্যন্ত জীবন বীমা ।

দু’র্ঘটনায় মৃ’ত্যু বা কোন কারনে কাজ হারিয়ে গেলে পাবেন আপনি দু লক্ষ টাকা । তার পাশাপাশি আংশিকভাবে কোন কাজ হারিয়ে গেলে বা কাজ করার ক্ষমতা হারিয়ে গেলে পাবেন এক লক্ষ টাকা এমনটাই জানানো হচ্ছে প্রধানমন্ত্রী দ’প্ত র থেকে।

এই প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনা আবেদন করার জন্য আপনাকে বেশি কিছু করতে হবে না
।শুধুমাত্র আপনি যে ব্যাংকে এইটি এই আবেদন করতে চান সেই ব্যাংকের ওয়েবসাইটে গিয়ে প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনা লিংকে ক্লিক করুন । সেখানে একটি ফর্ম আপনি দেখতে পাবেন ।

সে ফর্ম টি ফিলাপ করুন উপযুক্ত তথ্য সহকারে এবং সেটি সাবমিট করুন । তাহলে আপনি এর আওতায় চলে আসবেন । তার পাশাপাশি সেই ব্যাংকে আপনার অ্যাকাউন্ট থাকা বাধ্যতামূলক । এমনটাই জানানো হচ্ছে প্রধানমন্ত্রী দ’প্ত র থেকে তাহলে অ’পেক্ষা কিসের? আজই করে ফেলুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *