একদম মানুষের মতো দারুণ কায়দায় দুর্দান্ত অঙ্গভঙ্গিতে যুবকের সঙ্গে কথা বলছে শালিক, ভাইরাল ভিডিও!

আপনি কি কখনো শুনেছেন পাখি মানুষের ভাষায় কথা বলছে? হ্যাঁ একদম বাংলা ভাষাতে ঝর ঝর করে বলে যাচ্ছে তার মনের ভাব । শুনেছেন কখনো? এ ধরনের ঘটনা বা এই ধরণের ঘটনার সাক্ষী থেকেছেন কখনও?

থাকেনি তবে থাকতে চলেছেন এইবার । কারণ যে ঘটনাটি আপনাদের সামনে বিশ্লেষণ করতে চলে ছি এই মুহূর্তে সেটি শুধুমাত্র অ-বাক ক-রেছে নেট পাড়া মানুষজনদের কে তেমন কিন্তু নয় তার পাশাপাশি ভাবিয়ে তুলেছে বারবার।

সোশ্যাল মিডিয়ার এই যুগে কোনো কিছুই অসম্ভব নয় । আমরা প্রতিনিয়ত ও উন্নত হচ্ছে এবং উন্নত ধারা অব্যাহত রাখতে বিভিন্ন ধরনের যন্ত্রপাতির ব্যবহার করে চলেছি । কিন্তু কখনো কখনো য-ন্ত্র-পা-তির উর্ধ্বে গিয়েও এমন কিছু জিনিস আবিষ্কার হয়ে ওঠে যা সত্যি অভাবনীয় ।

যেমন ধরুন এই ভিডিওটি । এই ভিডিওটি এমন একটি চিত্র তুলে ধরেছে যা সত্যিই অবাক করার মতন। কিভাবে এটি সম্ভব তা ভেবে পাচ্ছেন না অনেকেই। আমরা এর আগে দেখেছিলাম টিয়া পাখি বা অন্যান্য পাখিদের কার্যকলাপ ।

বাড়ির জানালার সামনে এসে খাবার খাওয়া থেকে শুরু করে অবিকল প্রফেশনাল গায়কের মতন গান করা ঘটনা দেখেছিলাম এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে । তবে সম্প্রতি টিয়া পাখি নয় খবরের শিরোনামে উঠে এলো বাংলাদেশে এক শালিক পাখি ।

পৃথিবীতে তো অনেক শালিক পাখি রয়েছে হঠাৎ করে সেই শালিক পাখি কেন খবরের শিরোনামে উঠে এলো জানেন কি ? কারণ সেই শালিক পাখি মানুষের মতন কথা বলছে।

এই ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে যে বাংলাদেশের এক ব্যক্তি উঠোনের মধ্যে একটি শালিক পাখিকে নিয়ে বসে রয়েছে । এবং সেই ব্যক্তি পাখিটিকে যা যা প্রশ্ন করছে পাখিটি কিন্তু সহজ মিষ্টি বাংলা ভাষাতে তার উত্তর দিচ্ছে অবিকল মানুষের মতন করে ।

তার কথার মধ্যে নেই কোনো জড়তা ভাব । স্পষ্ট ভাবে অনর্গল বলে চলেছে সে তার মনের কথা ইতিমধ্যে সেই ভিডিওটি দুনিয়াতে ব্যাপক পরিমাণে ভাইরাল হয়েছে । ছ-ড়িয়ে প-ড়েছে সর্বত্র । এসেছে প্রচুর মন্তব্য এবং তার সাথে সাথে বেড়ে চলেছে শেয়ারের সংখ্যা ।

Leave a Reply

Your email address will not be published.