Breaking News
Home / সারা দেশ / নির্বাহী ম্যা’জিস্ট্রেট মামুনুরকে বরিশালে ব’দলি

নির্বাহী ম্যা’জিস্ট্রেট মামুনুরকে বরিশালে ব’দলি

Advertisement

ঢাকা জে’লা প্রশা’সনের সহকারী ক’মিশনার ও নি’র্বাহী ম্যা’জিস্ট্রেট শেখ মো. মামুনুর রশীদকে বরিশাল বিভাগে ব’দলি করা হয়েছে। ল’কডাউন চ’লাকালে গত রোববার রা’জধানীর এলি’ফ্যান্ট রোডে এক চিকি’ৎসকের পরি’চয়পত্র

দেখা নিয়ে পু’লিশের সঙ্গে এক চি’কিৎসকের বাগ্‌’বি’ত’ণ্ডার সময় সেখানে এই ম্যা’জিস্ট্রেট ভ্রা’ম্যমাণ আ’দালতে দায়ি’ত্বরত ছিলেন।জনপ্র’শাসন ম’ন্ত্রণালয়ের জ্যে’ষ্ঠ স’চিব শেখ ইউসুফ হারুন আজ বৃহস্পতিবার প্রথ’ম আ’লোকে বলেন,

স্বা’ভাবিক প্রক্রিয়ায় তাঁকে বদ’লি করা হয়ে’ছে। তাঁর ব’দলির বিষ’য়টি আ’গে থে’কেই প্র’ক্রিয়া’ধীন ছিল। গত রোববার এ’লিফ্যান্ট রোডে ভ্রা’ম্যমাণ আ’দালত প’রিচালনার সময় নিরা’পত্তা’চৌকিতে দা’য়িত্ব পালনরত নি’র্বাহী ম্যা’জিস্ট্রেট ও

পু’লিশ ব’ঙ্গবন্ধু শেখ মুজিব মে’ডিকেল বিশ্ববিদ্যালয়ের এক না’রী চি’কিৎসকের প’রিচয়পত্র দেখতে চান। ওই চি’কিৎসক নি’জের ব্য’ক্তিগত গা’ড়িতে করে যা’চ্ছিলেন। সামাজি’ক যোগাযোগ মা’ধ্যমে ছ’ড়িয়ে পড়া এক ভি’ডিওতে দেখা যায় ওই না’রী চি’কিৎসকের প’রিচয়পত্র দে’খতে চান পুলি’শ স’দস্যরা।

ঘট’নার সময় উ’ত্তেজিত হয়ে পু’লিশ ও নি’র্বাহী ম্যাজি’স্ট্রেটের সঙ্গে বাগ্‌’বিতণ্ডা কর’তে দেখা যায় ওই চিকি’ৎসককে। তাঁকে উ’ত্তে’জিত ভ’ঙ্গিতে কথা বলতে শো’না যায়। এ নি’য়ে সামা’জিক যোগা’যোগ মাধ্যমে ব্যা’পক আলো’চনা হয়।

এই ঘট’নার পর চি’কিৎসকদের শী’র্ষ সংগঠন বাংলাদেশ মে’ডিকেল অ্যা’সোসিয়েশন (বিএমএ) ও বাং’লাদেশ পু’লিশ সা’র্ভিস অ্যা’সোসিয়েশন পাল্টা’পাল্টি বি’বৃতি দেয়। চি’কিৎসকের দা’বি, চিকিৎ’সককে ই’চ্ছা করে হয়’রানি করা হ’য়েছে।

তাঁর গা’ড়িতে ল’কডাউনের স’ময় হাসপাতালে কা’জ ক’রার আ’দেশনা’মা ছি’ল, পরনে অ্যা’প্রোন ছিল এবং গা’ড়িতে হাসপা’তা’লের স্টি’কার লাগা’নো ছিল। আর’ পু’লিশের প’ক্ষের দা’বি, চিকি’ৎসক নির্বাহী ‘ম্যাজিস্ট্রেট ও পু’লিশকে ‘তুই’ বলে সম্বো’ধন করেছেন এবং গা”লি দি’য়েছেন।

তি’নি নিজ মন্ত্র’ণালয়ের বৈ”ধ আ’দেশ ল’ঙ্ঘ’ন এবং ম্যা’জিস্ট্রেট ও পু’লিশের সঙ্গে অ’সদাচ’রণের অভি’যো’গে চি’কিৎ’সকের বিরু’দ্ধে য’থাযথ ব্য’বস্থা নেও’য়ারও দাবি জা’নানো হয় পুলি’শের বি’বৃতিতে।

এর ‘আ’গে বি’এমএ স্ব’রাষ্ট্রমন্ত্রী’কে লে’খা এক চি’ঠিতে এলিফ্যা’ন্ট রোডে চি’কিৎসককে হে’নস্তায় জ’ড়িতদের দ্রু’ত চি’হ্নিত করে বি’ভাগীয় শা”স্তি’র আ’ওতায় আ’নার দা’বি জানিয়েছিল।

ওই দি’নের ঘট’নার পর স্বা’স্থ্য অ’ধিদপ্তর সং’বাদ ব্রি’ফিংয়ে চি’কিৎসক’দের পরি’চ’য়পত্র স’ঙ্গে রা’খা’র জন্য আ’হ্বান জা’নিয়েছে। চে’কপো’স্টে ‘চা’হি’বামা’ত্র তা প্র’দর্শ’নেরও’ অ’নু’রোধ করেছে।

Advertisement

Check Also

মামা বিদেশ, আ’পত্তিকর অবস্থায় ধ’রা পড়ায় মামীর সঙ্গে ভাগ্নের বিয়ে!

Advertisement মামা’র প্রবাসে থাকার সুযোগ নিয়ে কলেজপড়ুয়া মামী-ভাগ্নের মধ্যে গড়ে উঠে প্রে’মের স’ম্পর্ক। ধীরে ধীরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *