পরশু থেকে শপিং মল–দোকানপাট খোলা

শপিংমল ও দোকানপাট আগামী রোববার (২৫ এপ্রিল) থেকে সারা দেশে খোলা রাখা যাবে। সকাল ১০টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত দো’কানপাট ও শপিং ম’ল খো’লা থাকবে। এ বিষয়ে আজ শুক্রবার প্রজ্ঞাপন জারি করেছে ম’ন্ত্রিপরিষদ বিভাগ।

প্রজ্ঞাপ’নে জানানো হয়েছে, স্বা’স্থ্যবিধি মেনে দো’কানপাট খো’লা ‘রাখা যাবে। করো’নাভাই’রাসের সং’ক্রম’ণরো’ধে সা’রা দেশে দ্বিতীয় দফায় লক’ডাউন শুরু হয় গ’তকাল বৃহস্পতিবার থেকে। আ’গামী ২৮ এপ্রিল পর্য’ন্ত এ’টি চলবে।

করো’নাভাই’রাসের সংক্রমণ নি’য়ন্ত্রণে সর’কার প্রথ’মে ৫ এপ্রিল থেকে সা’ত দিনের জন্য গণপ’রিবহন চ’লাচলসহ বি’ভিন্ন ক্ষেত্রে বিধিনিষেধ জারি করেছিল। পরে তা আরও দুদিন বাড়ানো হয়।

পরিস্থিতি নিয়ন্ত্র’ণে না আসায় ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত আরও কঠোর বিধি’নি’ষেধ দিয়ে ‘সর্বা’ত্মক লক’ডাউন’ শুরু হয়। লকডাউনে সরকারি, আ’ধা সরকারি, স্বা’য়ত্তশা’সিত ও বেসরকারি অফিস, আ’র্থিক প্রতি’ষ্ঠান ব’ন্ধ র’য়েছে।

তবে বিমান, সমুদ্র, নৌ ও স্থল’বন্দর এবং এ-সং’ক্রান্ত অফি’সগুলো এই নি’ষে’ধা’জ্ঞার আওতার বাইরে। প্রথমে ব্যাং’ক বন্ধের ঘো’ষণা দি’লেও প’রে তা আবা’র খোলার সিদ্ধা’ন্ত হয়। আর শিল্প’কারখানা’গুলো নি’জস্ব ব্যব’স্থাপ’নায় চা’লু আছে।

Leave a Reply

Your email address will not be published.