বিজয়ীর মুকুট ছিনিয়ে নিতে না পারলেও যে গানটি গেয়ে বিচারকদের মুগ্ধ করেন অনুষ্কা

সারেগামাপা মঞ্চে বিজয়ীর মুকুট ছিনিয়ে নিতে না পারলেও শ্রোতাদের হৃদয়ে জায়গা করে নিয়েছেন ছোট শিল্পী অনুষ্কা পাত্র। অনুষ্কা কলকাতার গার্ডেনরিচের বাসিন্দা। ছোট বেলা থেকেই গানের প্রতি তার আকর্ষণ ছিল।

আর এই আকর্ষণের বিষয়টি লক্ষ্য করেন অনুষ্কার বাবা ও মা। অনুষ্কার বয়স যখন মাত্র তিন বছর তখন তাকে গান শেখানোর চেষ্টা করেন তার দিদা। বর্তমানে সে বিদ্যা ভারতীর নবম শ্রেণির ছাত্রী।

অনুষ্কার গানের প্রতি ভালোবাসা রয়েছে তা লক্ষ্য করার পর তার বাবা মা ললিতকলার সংগীত একাডেমিতে ভর্তি করে দেন। সেখানেই সে গান শেখা শুরু করে। সন্দীপ ভৌমিক এবং গুরু সীমান্ত সরকারের কাছে তালিম নিতে শুরু করে ছোট অনুষ্কা।

এরপর অনুষ্কা একটি রিয়ালিটি শো-এর মাধ্যমে তার গানের পথ চলা শুরু করে। ‘দ্য ভয়েস অফ ইন্ডিয়া কিডস’-এ সামান্য ভুলের জন্য মূল পর্ব থেকে সে বাদ পড়ে যায়।

এরপর সে হাল ছাড়লেও তার বাবা মা তাকে বরাবর সাহস জুগিয়েছেন। সে সারেগামাপা-তে অসাধারণ গান গেয়ে গোটা বাংলার সকলের মন জয় করে নিয়েছে সে। সে বিজয়ী না হলেও শ্রোতারা তার গানে মুগ্ধ।

বিচারক থেকে শুরু করে নেট দুনিয়ার সকলের মন জয় করে নিয়েছে সে। অনুষ্কা সবরকমের গান গাইতেই স্বচ্ছন্দ বোধ করে। সে রকস্টার হিসেবে পরিচিত। সারেগামাপা-এর গ্র্যান্ড ফিনালের দিনও সে গেয়েছে এক চমৎকার গান।

Leave a Reply

Your email address will not be published.