ডিউটি ফাস্ট! অ’ন্তঃস’ত্ত্বা অবস্থাতেও লাঠি হাতে ট্রাফিক সামলাচ্ছেন ‘শিল্পা সাহু’, ভাইরাল সেই ভিডিও

Sabbir Rahman 0

সাম্প্রতিক সময়ে সোশ্যাল মিডিয়ার দৌলতে আমরা এমন সব ঘটনার সম্মুখীন হই, যা একদিকে যেমন আনন্দ দেয়, আবার অন্যদিকে অবাকও করে। সম্প্রতি এমনই এক দৃশ্য উঠে এসেছে নেট দুনিয়ায়। যা দেখে হতবাক হয়ে গিয়েছেন সবাই।

আসলে এই ভিডিওটি শেখায় যে দায়িত্ব ও কর্তব্য মেনে চলা কাকে বলে। করোনার দ্বিতীয় দ্বিতীয় ঢেউয়ে জর্জরিত হয়েছে গোটা দেশ। এই অবস্থায় সামনে এগিয়ে এসেছেন প্রথম শ্রেণির যোদ্ধারা।

এবার সেরকমই একজন করোনা যোদ্ধাকে দেখা গেল গর্ভাবস্থাতেই নিজের দায়িত্ব পালন করতে। যিনি ছত্রিশগড় পুলিশ স্টেশনে ডিএসপি শিল্পা সাহু। ট্যুইটারে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে লাঠি হাতে ট্রাফিক সামলাচ্ছেন তিনি।

শুধু তাই নয় পথচারীদের শেখাচ্ছেন এই কঠোর পরিস্থিতিতে আমাদের কী করনীয় আর কী করনীয় নয়। ভিডিওটি প্রকাশ্যে আসতেই তার প্রশংসা করেছেন নেটিজেনরা। বলেছেন গর্ভাবস্থাতেই নিজের দায়িত্ব পালন করতে ভোলেননি তিনি।

একইসাথে অনেকে এই ঘটনার সমালোচনাও করেছেন। তাদের মতে এই রোদের মধ্যে বাইরে না বেরিয়ে তার বিশ্রাম নেওয়া উচিত ছিল। কারণ নিজের কথা না ভাবলেও আগত সন্তানের কথা তার মাথায় রাখা উচিত।

এমনকি তাদের দাবী, যদি কেউ তাকে ডিউটি পালন করার জন্য জোর করে থাকেন তবে তাকে শাস্তি দেওয়া উচিত। উল্লেখযোগ্য করোনার প্রকোপে রীতিমতো দিশেহারা হয়েছেন স্বাস্থ্যকর্মী ও প্রশাসনিক কর্মীরা। এই অবস্থায় সাধারণ মানুষের উচিত প্রয়োজনীয় সচেতনতা অবলম্বন করে সুরক্ষিত থাকা।

Leave a Reply

Your email address will not be published.