বাইরে রাস্তায় বেরিয়ে এই গরমে কষ্টের দিন শেষ! দারুণ সস্তায় নতুন পকেট এসি আনলো SONY

আমরা যত উন্নত হচ্ছি ততই উন্নত হচ্ছে আমাদের চাওয়া পাওয়া বা চাহিদাগু-লি । সেই মতো বাজারে আসছে নিত্য নতুন য-ন্ত্রপাতি ।মানুষের কাজকে সহজ এবং সরল করে তোলার জন্য ইতিমধ্যে বাজারে

এসে গেছে বিভিন্ন য-ন্ত্রপাতি এবং সেই সমস্ত য-ন্ত্রপাতি ব্যবহার করে কোথাও যেন মানুষ অলস এর শি-কার হয়ে উঠছে । আগেকার যুগে মানুষরা হা-ড়-ভা-ঙ্গা প-রিশ্রম করে নিজেদের কাজ নিজেরাই করত ।

কিন্তু বর্তমান পরিস্থিতিতে মানুষ অত্যন্ত অলস হয়ে পড়েছে এবং সবকিছু য-ন্ত্রপাতির দ্বারা করার চেষ্টা করছে। এমনকি গ্রীষ্মকালে যদি গরম লাগে তবুও নিজের শরীরকে ঠান্ডা রাখার জন্য ব্যবহার করছে পকেটে এসি ।

কি ভাবছেন আপনার সাথে মজা করছি,? এসি আবার পকেটে? একদমই তাই । বর্তমানে কিন্তু সভ্যতার উন্নতির ধারাকে অব্যাহত রাখতে বাজারে চলে এসেছে পকেট এসি । বিখ্যাত ইলেকট্রনিক্স কোম্পানি সনি আগের বছর একটি পকেট এসির উদ্ভাবন করেছিল এবং এর নাম ছিল রিয়ন পকেট।

অর্থাৎ আমরা গ্রীষ্মকালে বাড়ির মধ্যে শীত তাপ নিয়ন্ত্রণ যন্ত্র এয়ার কন্ডিশনার লাগিয়ে থাকি যাতে ঘর ঠান্ডা থাকে এবং তার সাথে সাথে ঘরের মধ্যে থাকা মানুষজন যাতে গরমের হাত থেকে রেহাই পায় ।

বর্তমানে পরিস্থিতি গরম প্র-চন্ড পরিমানে বেড়ে গেছে এবং এবারের গরম কোথাও যেন মা-ত্রা ছা-ড়িয়েছে । সেই অবস্থায় প্রত্যেকটি মানুষ চাইছে নিজেকে এবং নিজের পরিবারকে গরমের হাত থেকে রেহাই দিতে ।

তাই বেড়েই চলেছে এসি এয়ার কন্ডিশন এর চাহিদা । কিন্তু ধরুন আপনি যদি কোনো কারণে বাড়ির বাইরে যান সে ক্ষেত্রে তো আর কোন উপায় নেই ।কারণ এসি আপনার বাড়িতে লাগানো রয়েছে । সাথে করে নিয়ে যাওয়া সম্ভব নয় ।

তাহলে উপায় কি ? এই উপায়ে এর সমাধান বের করেছে সনি । তারা জানিয়েছেন যে রিয়ন পকেট নামে যেই পকেট এসি তারা বের করেছিল আগের বছর এবারে তার উন্নত ভার্সন বের করেছে তারা । যার নাম রিজন পকেট 2 ।

এবং এই পকেট এসির বৈশিষ্ট্য হল যে এটি যেকোন পোশাকের সাথে সহজভাবে থেকে যেতে পারে বা শরীরে কোন ঘাম জনিত কারণে এর কোন অসুবিধা হবেনা । ধাতব পাত দিয়ে তৈরি হয়েছে এটি ।

এবং একটি অ্যাপ্লিকেশনের মাধ্যমে আপনি সহজেই নিয়ন্ত্রণ করতে পারবেন এই পকেট এসিকে । যার ফলে এই প্র-চণ্ড গ-রমে বাইরে বেরোলে আপনার শরীর থাকবে ঠান্ডা ।তবে বর্তমানে এটি ভারতের বাজারে পাওয়া যাচ্ছে না ।এটি শুধুমাত্র পাওয়া যাচ্ছে জাপানে এবং এর মূল্য প্রায় ১১ হাজারের কাছাকাছি ।

Leave a Reply

Your email address will not be published.