অবশেষে জানাগেল, যে কারণে সংসার ভাঙলো বিল গেটসের

অবশেষে জানাগেল, যে কারণে সংসার ভাঙলো বিল গেটসের – সংসার ভাঙলো মাইক্রোসফট কর্পোরেশনের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস ও তার স্ত্রী মেলিন্ডা গেটস-এর। বর্তমানে ৬৫ বছর বয়সী বিল ও ৫৬ বছর বয়সী মেলিন্ডার বিয়ে হয়েছিল ১৯৯৪ সালে।

দীর্ঘ ২৭ বছর একসঙ্গে থাকার পর বিচ্ছেদের ঘোষণা দিয়েছেন এই আলোচিত দম্পতি।সোমবার দিবাগত রাতে তাদের নিজেস্ব টুইটার পেইজে আলাদা পোস্টে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

সংসার ভাঙার কারণ হিসেবে তারা টুইটার বার্তায় জানান, নিজেদের সম্পর্কের ওপর নিরীক্ষা ও চিন্তাভাবনার পর আমরা আমাদের সংসারের ইতি টানার সিদ্ধান্ত নিয়েছি। যুগল হিসেবে আমরা আর থাকতে পারবো বলে আমাদের মনে হয় না।

উল্লেখ্য, ১৯৮০’র দশকের শেষের দিকে মেলিন্ডা মাইক্রোসফটে যোগদানের পর বিল গেটসের সঙ্গে তার পরিচয় হয়। এই দম্পতির তিন সন্তান রয়েছে। তারা একসঙ্গে দাতব্য প্রতিষ্ঠান ‘বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন’ গড়ে তোলেন।

এ ফাউন্ডেশন বিশ্বের বিভিন্ন দেশে কাজ করছে। টুইটারে দেয়া ওই বার্তায় তারা বলেন, দম্পতি হিসেবে একসাথে থাকা তাদের পক্ষে আর সম্ভব হচ্ছে না। তবে, বিচ্ছেদ হলেও নিজেদের প্রতিষ্ঠিত দাতব্য প্রতিষ্ঠান ‘বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন’ এর কাজ একসাথে চালিয়ে যাওয়ার কথা জানান তারা।

এদিকে, বিচ্ছেদের পর তাদের সম্পত্তির বন্টন কিভাবে হবে সে বিষয়ে মুখ খোলেননি কেউই। দীর্ঘ সংসার জীবনে বিল গেটস ও মেলিন্ডার ঘর আলো করে আসে তিন সন্তান।

দাতব্য সংস্থা ‘বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউনডেশন’ এর যৌথ পরিচালক এ ধনী দম্পতি। তাদের এ সংস্থাটি বিশ্বব্যাপী সংক্রামক রোগের বিরুদ্ধে লড়াই ও শিশুদের টিকার আওতায় আনতে দীর্ঘ দিন ধরে কাজ করে যাচ্ছে। ১৯৭৫ সালে পল অ্যালেনের সাথে যৌথ উদ্যোগে মাইক্রোসফট প্রতিষ্ঠা

করেছিলেন বিল গেটস। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাকে। প্রভাবশালী সাময়িকী ফোর্বসের তথ্যমতে, বর্তমানে বিল গেটস বিশ্বের চতুর্থ ধনী ব্যক্তি। তার সম্পদের পরিমাণ প্রায় ১২ হাজার ৪ শ’ কোটি মার্কিন ডলার।সূত্র : বিবিসি ও সিএনএন।

Leave a Reply

Your email address will not be published.