বৃদ্ধা বয়সেও কোমর দুলিয়ে বাজিমাৎ ‘ঠাকুমা’, অসাধারন নাচের ভিডিও ভাইরাল

প্রতিবছরের মতন এবার দোল উৎসবের চিত্রটি ছিল বড্ড আলাদা। একেবারেই অন্যান্য বছরের মতন স্বাদ পাওয়া যায়নি। গতবছর থেকেই করোনা ভাইরাসের কারণে এবারের দোল স্বাভাবিক ছিল না।

তাই অনেকেই দোল খেলা থেকে বিরত থেকেছেন কিংবা নিজেদের মধ্যে খেলেছেন। প্রতিবার শান্তিনিকেতনে দোলের দিন রং খেলার আয়োজন করা হয়। নানান দিক থেকে প্রচুর মানুষ সেখানে জমায়েত হন ও দোল খেলেন।

তবে এই দোলে উৎসব যেমন আপামর বাঙালির তেমনি এই উৎসবের একটি অন্যতম প্রাসঙ্গিক গান হল ‘ওরে গৃহবাসী খোল দ্বার খোল’। গানটির জনপ্রিয়তা এখনো সমান তালে বজায় রয়েছে।

দোলের দিন এই গানটির মাধ্যমে বাঙালি নিজের সত্তাকে খুঁজে পায়। সম্প্রতি এই গানে নৃত্য করা এক বৃদ্ধা মহিলার ভিডিও ভাইরাল হয়েছে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে মুখশ্রীর সুন্দর ভঙ্গি করে ‘ওরে গৃহবাসী’ গানে নেচে চলেছেন তিনি।

মঞ্চে ব্যাকগ্রাউন্ডে বাজছে গানটি। এবং সকলের সামনে ৮০ বছরের বৃদ্ধা মহিলা নৃত্য করে চলেছেন আপন ভঙ্গিতে। তার এই সদা হাস্যময় সরল মুখ ও নাচ মিলিয়ে পরিবেশটি যেনো মধুর হয়ে উঠেছে।

সম্প্রতি ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এই বয়সে এসেও এত সুন্দর করে নিজের প্রতিভাকে প্রকাশ করার মধ্যেও আনন্দ ফুটে উঠেছে বৃদ্ধার চোখেমুখে।

অনেক বয়স্ক মানুষ আছেন যারা বয়স বাড়ার সঙ্গে সঙ্গে নানান শারীরিক সমস্যার জন্য দুর্বল হয়ে পড়েন। কিন্তু ভাইরাল ভিডিওটির বৃদ্ধা যেনো একজন অনুপ্রেরণা।

সোশ্যাল মিডিয়া থাকার কারণে আজ আর নিজের প্রতিভা লুক্কায়িত তাকে না। স্মার্টফোনে সেই মূহুর্তকে ক্যামেরাবন্দী করে মানুষ তার নিজের প্রতিভাকে সকলের সামনে তুলে ধরে। সম্প্রতি ভাইরাল ভিডিওটি যেনো তারই উৎকৃষ্ট উদাহরণ।

Leave a Reply

Your email address will not be published.