সেলাই মেশিন ছাড়াই যেকোনো কাপড় দিয়ে মাত্র পাঁচ মিনিটে বাড়িতেই তৈরি করা যায় দারুন মাস্ক, রইলো পদ্ধতি!

বর্তমানে আমাদের দেশে যা অবস্থা তা সত্যিই অত্যন্ত শো-চনী-য় । এমতাবস্থায় দেশ পুনরায় কিভাবে সঠিক পরিস্থিতিতে ফিরে আসবে তা আমরা কেউ জানিনা । প্রতিনিয়ত লাফ লাফিয়ে বাড়ছে সংক্র-ম-ণ ।

তার পাশাপাশি চোখ রাঙাচ্ছে মৃত্যুসংখ্যা ।এমনকি অমানবিক ঘটনা ঘটতে দেখা যাচ্ছে আমাদের চারপাশে । অক্সিজেন ব্লাড হাসপাতালের বেড এর অভাব রয়েছে ব্যাপক পরিমাণে । চারিদিকে প্রিয় জন হারার শব্দ কান্নার আওয়াজ ভেসে আসছে কানে ।

সেই প্রথমবারের লকডাউন এর আগে থেকেই বিশ্ব স্বাস্থ্য সংস্থা সকলের উদ্দেশ্যে একটি বার্তা জারি করেছিল এবং ক্রমশই বার্তা বাস্তব রূপ আরো কঠিন হয়ে উঠছে । বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছিলেন বড়োসড়ো জমায়েত এড়িয়ে চলতে ।

তার পাশাপাশি বলেছিলেন যে অবশ্যই বাইরে কোথাও বেরোলে যেন মাস্ক ব্যবহার করা হয় । তার সাথে সাথে স্যানিটাইজার হাতে যেন নিয়মিত নেয়া হয় । খাবার আগে এবং পরে অন্তত কুড়ি সেকেন্ড ধরে যেন সাবান দিয়ে হাত পরিষ্কার করা হয় ।

কিন্তু মাঝখানে করোনা প্রভাব একেবারে কমে যাওয়া তে মানুষ অবহেলা করেছিল তাকে । যার ফলে দ্বিতীয় ভেবে বেসামাল হয়ে পড়ছে গোটা দেশ। যেহেতু মাস্ক প্রতিনিয়ত অত্যন্ত দামী হয়ে উঠছে অর্থাৎ ব্যবহারের উপযোগী হয়ে উঠছে তাই এই মাস্ক নিয়ে কালোবাজারি চলছে গোটা বাজার জুড়ে ।

সেটা আপনি বাজার একবার ঘুরলে বুঝতে পারবেন অত্যধিক হারে বেড়ে চলেছে তার দাম । যারা দিন আনে দিন খায় তাদের পক্ষে মোটেও মাস্ক কেনা সম্ভব হচ্ছেনা ।

কিন্তু আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে জানাবো বাড়িতে কিভাবে তৈরী করতে পারবেন কাপড়ের সুন্দর মাস্ক ।সম্প্রতি ইউটিউবে ভিডিও প্রকাশিত হয়েছে সেখানে এক মহিলা খুব সুন্দর ভাবে প্রতিটি স্টেপ অনুযায়ী দেখিয়ে দিয়েছেন যে কিভাবে বাড়িতেই কাপড়ের মাস্ক তৈরি করা যাবে মাত্র ৫ মিনিটে ।

মেশিনে দরকার পড়বে না । শুধুমাত্র ছুঁচ, সুতো এবং কাপড়ে মাধ্যমে আপনি তৈরি করে নিতে পারবেন এটি । যা আপনাকে এই মরণ ভাইরাসের হাত থেকে কিছুটা হলেও রক্ষা করবে । তার পাশাপাশি কালোবাজারি হাত থেকে মুক্ত করবে ।

Leave a Reply

Your email address will not be published.