Breaking News
Home / টেকনোলজি / ভুল করেও গুগলে সার্চ করবেন না এই বিষয়গুলো, পড়তে পারেন বিপদে

ভুল করেও গুগলে সার্চ করবেন না এই বিষয়গুলো, পড়তে পারেন বিপদে

Advertisement

এই একবিংশ শতাব্দীর যুগে মানুষ গু’গল (google) ছাড়া এক মুহূর্ত চলতে পারে না। আমা’দের মনে এমন কোনো বি’ষয় নিয়ে জানার চিন্তা এলেই তা সবাই আমর’া গু’গলে সার্চ (Google search) করি।

Advertisement

কিন্তু কিছু কিছু ক্ষেত্রে অনেক সময় গু’গলে খুব অদ্ভুত জিনিস সার্চ করে নেটিজেনরা। তবে এমন কিছু জিনিস রয়েছে যা আপনার গু’গলে মোটেই অনুসন্ধান করা উচিত নয়। এগু’লো সার্চ করে আপনার বড়সড় ক্ষ’তির আশঙ্কা রয়েছে।  আসুন জেনে নেই সেগু’লো কি কি……

১. ভুল করেও গু’গলে বো’মা বানানোর কোনও উপায় কখনোই খুঁজতে যাব’েন না। আপনি যদি তা করেন তবে আপনাকে জে’লে যেতে ‘হতে পারে।

বো’মা বানানোর প’দ্ধতি সার্চ করার স’ঙ্গে স’ঙ্গেই সংস্থাটি আপনার আইপি অ্যাড্রেস দেখে সুরক্ষা সংস্থাগু’লোকে পাঠিয়ে দেবে। স’ঙ্গে স’ঙ্গেই অ্যাকশন নেওয়া হবে আপনার বিরু’দ্ধে। যার ফলে আপনাকে দীর্ঘমেয়াদি কারা’দ’ণ্ড ভোগ করতে ‘হতে পারে।

২. পাশাপাশি আপনার শরীর খারাপ হলে কখনোই গু’গলে ওষুধ খুঁজবেন না। গু’গলের সার্চ রেজাল্টে আশা ওষুধ খেয়ে আপনি আরও গু’রুতর অসুস্থ ‘হতে পারেন। গু’গলের ওপর ভরসা না করে ডাক্তারের পরামর’্শ নিন।

৩. গু’গলে কখনোই কাস্টমা’র কেয়ার বা হেল্পলাইন নম্বর খুঁজবেন না। এই ক্ষেত্রে আপনি অনেক সময় বড় সমস্যায় আট’কে যেতে পারেন। গু’গলে সাইবার ক্রা’ইম হ্যাকাররা যে কোনও সংস্থার ভুয়া হেল্পলাইন নম্বর রাখতে পারে। যে নম্বরে কল করলে আপনার বিভিন্ন সোশ্যাল মিডিয়া আইডি থেকে ব্যাংক অ্যাকাউন্ট হ্যাক হয়ে যেতে পারে।

৪. এ ছাড়া গু’গলে কখনও আপনার ব্যক্তিগত ইমেল সার্চ করবেন না। এর ফলে অ্যাকাউন্টটি হ্যাক ‘হতে পারে এবং আপনার পাসওয়ার্ড জেনে যেতে পারে হ্যাকাররা।

Advertisement

Check Also

অভিনব আবিষ্কার, মাত্র ৫ টাকায় ৪০কিমি ছুটবে এই বাইক

Advertisement ভারতের বাজারে পেট্রোলের ভয়ে অনেকেই দ্রুতগতির বাইক কিনতে গিয়ে পিছিয়ে আসেন। কিন্তু আর পেট্রোলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *