একটি মুরগী প’ড়ে গেছে পুকুরের জলে, দারুণ কায়দায় দুর্দান্ত অঙ্গভঙ্গিতে মুরগিকে পুকুর থেকে তুলে আনল ছোট্ট বাঁদর, তু’মুল ভাইরাল ভিডিও!

উন্নত এই সভ্যতা তে আমরা কোথাও যেন মানবিকতার দিক থেকে পিছিয়ে পড়ছি প্রতিনিয়ত । বর্তমানে মানুষ মানুষের পাশে দাঁড়াতে পারছে না । বাড়াতে পারছে না বন্ধুত্বের হাত । এমতাবস্থায় একে অপরকে সাহায্য করবে সেটাও দুঃ-সাধ্য ব্যা-পার ।

কিন্তু তবুও কিছু কিছু মানুষ থাকে যারা সবকিছু ভুলে মনুষত্বকে প্রাধান্য দেয় এবং মানবিকতাকে তুলে ধরে তাইতো এই জ-ঞ্জাল যু-ক্ত সমাজে আমরা বসবাস করে উঠতে পারি।

প্রতিনিয়ত বাড়তে থাকা সা-মাজিক অ-পরাধ এর মাঝে কোথাও যেন প্রা-ণ খু-লে নিঃ-শ্বাস নেবার উপায় নেই । কিন্তু মাঝেমধ্যে এমন কিছু ঘটনা আমাদের সামনে উঠে আসে যা দেখলে আমরা এই জ-ঞ্জাল যু-ক্ত সমাজে একটু হাসতে পারি ।

ভরসা জোগাতে পারি ।মানুষ মানুষের পাশে দাঁড়ায় না একথা ঠিক কখনো কখনো, কিন্তু কখনো আবার মানুষের পাশে দাঁড়াতে দেখা গেছে বিভিন্ন প-শু পাখি জ-ন্তু-জা-নোয়ার কে আবার উল্টো চিত্র দেখা গেছে।

সম্প্রতি যে ঘটনাটি নেট মাধ্যমে ভাইরাল হয়েছে সেটি এক ভিন্ন প্রজাতির প-শু অন্য একটি ভিন্ন প্রজাতির পাখিকে উপকার করছে । ঘটনাটি দেখানো হয়েছে যেটি জলাশয় মধ্যে কোন কারণে মুরগি প-ড়ে যা-য় ।

এবং সে জল থেকে উপরে উঠতে পারছিল না কোন রকম ভাবেই । কিন্তু সেই জলাশয়ের ধারে একটি হনুমানের বাচ্চা ছিল । সে এই ঘটনাটি লক্ষ্য করে মুরগির কাছে পৌঁছে যায় । তারপর তাকে সাহায্য করে সেই জলাশয় থেকে উঠে আসার জন্য ।বন্ধুত্বপূর্ণ আচরণ এর ভিডিওটি ভাইরাল হয়েছেন এর মাধ্যমে । এসেছে প্রচুর মন্তব্য।

Leave a Reply

Your email address will not be published.