রুদ্ররুপ দেখাল শান্ত প্রকৃতি, বিধ্বংসী ঘূর্ণি ঝড়ের মাঝেই আকাশ ভেঙে নেমে এলো বিশাল বিদ্যুতের ঝলক, মুহূর্তে ভাইরাল ভিডিও

সেই প্রাগৈতিহাসিক যুগ থেকে মানুষ প্রকৃতির বিরুদ্ধে যুদ্ধ জয় করে আসছে। কিছু ক্ষেত্রে জয়ী হয়েছে। কিন্তু চূড়ান্ত ভাবে কখনো জয়ী হতে পারেনি। প্রকৃতি সুযোগ পেলেই নিজের রূপ দেখায়।

প্রযুক্তিগত দিক থেকে কত বিবর্তন ঘটেছে আমাদের জীবনে তার পরেও প্রাকৃতিক শক্তির দিক দিয়ে আমরা অসহায়। মাঝে মাঝে প্রকৃতির রুদ্র রোষের শিকার হতে হয় উদ্ভিদ প্রানীদেরও।

কিন্তু চোখের সামনে সেগুলো দেখেও আমরা নিরুপায় হয়ে পড়ি। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এ রকমই একটি প্রাকৃতিক বিপর্যয়ের ভিডিও ভাইরাল হয়েছে। কিছুদিন আগেই যশ নামক এক ঘূর্নিঝড় পশ্চিমবঙ্গের শহর ভারতের বেশকিছু রাজ্যে আছড়ে পড়েছিল।

স্বভাবতই বিশাল ক্ষতির সম্মুখীন হতে হয়েছে এই ঘূর্নিঝড়ে। প্রচুর মানুষ ঘরছাড়া হয়েছেন। বাধ ভাঙা জলোচ্ছ্বাসে তলিয়ে গেছে ঘর বাড়ি। প্রচুর ক্ষয় ক্ষতির সম্মুখীন হয়েছে মানুষ।

এই যশ ঘূর্ণিঝড়ের ফলে হওয়া এক ক্ষতির ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিওতে দেখা যাচ্ছে যশ ঘূর্ণিঝড় চলাকালীন একটি সুপারি গাছের মাথায় বাজ পড়ে এবং গাছটির উপরের অংশে নিমেষের মধ্যে আগুন ধরে যায়।

দাউ দাউ করে জ্বলতে থাকে গাছ। দা ফিচার লাইফ স্টাইল নামক একটি ইউটিউব চ্যানেল থেকে এই ভিডিওটি পোস্ট করা হয়েছে। যা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়েছে।

এই ভিডিওটি দেখে যেমন আতঙ্কিত হয়েছেন তেমনি দুঃখিত হয়েছেন সকলে। আরো কতো জায়গায় যে এরকম ক্ষতি হচ্ছে তা আমাদের জানা নেই। বর্তমানে সোশ্যাল মিডিয়ার দৌলতে তবু এই ধরনের খবর পৌঁছে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.